Tickmill Broker Review 2020

0
69

Tickmill Review- ট্রেডিং এর সফলতা নির্ভর করে ভালো ব্রোকার এর উপর। এই কথাটি আপনি তখনই বুঝবেন যখন ট্রেডিং এর জন্য আপনার অভিজ্ঞতা বেশী থাকবে। অনেকেই আমাদের কাছে জানতে চান, ভালো ব্রোকার সম্পর্কে। আমরা বলি, ব্রোকার সবাই ভালো কিন্তু পার্থক্য হচ্ছে এক এক ব্রোকার এর ট্রেডিং সুবিধা-অসুবিধা নিয়ে। এর আগেও বেশকিছু জনপ্রিয় ব্রোকার সম্পর্কে আমরা আলোচনা করেছি। বিভিন্ন ব্রোকার এর রিভিউ সম্পর্কে জানার জন্য অনুগ্রহ করে আমাদের ব্রোকার রিভিউ সেকশনে দেখুন।

আজকের রিভিউ সেকশনে আমরা আন্তর্জাতিক স্বীকৃত ব্রোকার Tickmill এর বিভিন্ন বিষয় এবং সুবিধা-অসুবিধা নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো এবং চেষ্টা করবো যাতে Tickmill Review সম্পর্কে বিস্তারিত ধারনা পান। তাহলে চলুন শুরু করা যাক।

Tickmill Review এর পূর্বে –

যেকোনো ব্রোকার খারাপ কিংবা ভালো এই তথ্যটি জানার সবচেয়ে সহজ মাধ্যম হচ্ছে ব্রোকার এর রেগুলেশন এবং সাপোর্ট সিস্টেম সম্পর্কে জানা। এমন অনেক ব্রোকারই আছে যারা জনপ্রিয় কিন্তু সাপোর্ট সিস্টেম এবং রেগুলেশন ভালো নয়। আমরা এই ধরনের ব্রোকারে ট্রেড করার পরামর্শ প্রদান করি না। ব্রোকার সম্পর্কে রিভিউ প্রদান করার জন্য আমরা কিছু বিষয় সম্পর্কে যাচাই-বাছাই করেছি এবং এর ভিত্তিতেই রিভিউ প্রদান করেছি। Tickmill Review প্রদান করার জন্য আমরা নিম্নোক্ত ৭টি বিষয় এর উপরে লক্ষ্য রাখবো।

  1. এক্সিকিউশন টাইম
  2. ফান্ড প্রসেসিং টাইম
  3. ফান্ড সিকিউরিটি
  4. ব্রোকার সাপোর্ট সিস্টেম
  5. বিভিন্ন বোনাস এবং প্রমোশন
  6. লিভারেজ
  7. স্প্রেড

Tickmill Regulation

যারা ফরেক্স ট্রেডিং করছেন তারা সবাই জানেন, ব্রোকার নির্বাচন করার ক্ষেত্রে রেগুলেশন খুব বেশী গুরুত্বপূর্ণ। এই রেগুলেশন এর মাধ্যমে মুলত একটি ব্রোকার পরিচালিত হয়ে থাকে। ফরেক্স ব্রোকার এর মধ্যে সবচেয়ে শক্তিশালী রেগুলেশন হচ্ছে FCA যা যুক্তরাজ্য ভিত্তিক Financial Conduct Authority নামে পরিচিত। ফরেক্স ব্রোকার এর মধ্যে খুব কম ব্রোকারই রয়েছে যাদের এই FCA Regulation রয়েছে।

টিকমিল ব্রোকার FCA রেগুলেশন এর মাধ্যমে নিয়ন্ত্রিত হয়ে থাকে। এছাড়াও, এই ব্রোকার CySEC এবং FSA এর মাধ্যমে নিয়ন্ত্রিত এবং রেগুলেশন প্রাপ্ত। আপনাদের সুবিধার জন্য এই ব্রোকার এর রেগুলেশন এর তথ্যাদি নিচে আপনার সামনে উপস্থাপন করছি।

  • Financial Conduct Authority (FCA): Register Number: 717270 (Reference)
  • Seychelles Financial Services Authority (FSA): Licence number: SD008 (Reference)
  • Cyprus Securities and Exchange Commission (CySEC): Licence number: 278/15 (Reference)

এছাড়াও এই ব্রোকার BaFIN (Germany) ; CONSOB (Italy) ; ACPR (France) ; CNMV (Spain) এর রেগুলেটরি কমিটি এর থেকে নিবন্ধিত এবং পরিচালিত। এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে ব্রোকার অফিসিয়াল ওয়েবসাইট – www.tickmill.com দেখুন।

সুতরাং, রেগুলেশন এর মাধ্যমে আপনি ধরে নিতে পারেন এই ব্রোকার এর নির্ভরযোগ্যতা। যার কারনে এই ব্রোকার অনেক বেশী জনপ্রিয় এবং আন্তর্জাতিকভাবে অনেকবেশী নির্ভরযোগ্য।

Tickmill Headquarter

Tickmill is a trading name of Tickmill Ltd Seychelles. Registered and Head Office: 3, F28-F29 Eden Plaza, Eden Island, Mahe, Republic of Seychelles. Tickmill Ltd is a company registered in the Republic of Seychelles, number: 8414279-1. Authorized and Regulated by the Seychelles Financial Services Authority.

  • UK Office: Fore Street, EC2Y 9DT, London, United Kingdom
  • Cyprus Office: Kedron 9, Mesa Geitonia 4004, Cyprus
  • Seychelles Office: 3, F28-F29 Eden Plaza, Eden Island, Mahe

বিঃদ্রঃ উপরের তথ্যগুলো ব্রোকার এর অফিস এর ঠিকানা হিসাবে উপস্থাপন করা হয়েছে। আপনি চাইল বিস্তারিত তথ্যাদি ব্রোকার এর ওয়েবসাইট থেকেও জেনে নিতে পারেন।

Tickmill Review: এক্সিকিউশন

এখানে এক্সিকিউশন টাইম হচ্ছে, আপনি যখন রিয়েল ট্রেড করেন সেটা ঠিক কি পরিমাণ সময়ের মধ্যে হয়। আরও সহজ করে যদি বলি তাহলে, এন্ট্রি নেয়ার জন্য কি পরিমাণ সময়ে লাগে সেটাকে বোঝাতে চেয়েছি। বিষয়টি গুরুত্বপূর্ণ কারণ, যদি আপনার কোনও এন্ট্রি গ্রহন করতে বেশী পরিমাণ সময় লাগে তাহলে আপনার টার্গেট পিপ্স লস হয়ে যেতে পারে। এই ব্রোকারের এক্সিকিউশন টাইম হচ্ছে এক কথায় “Super Fast” । যেকোনো এন্ট্রি গ্রহন কিংবা ক্লোজ করার সময় অতিরিক্ত কোনও সময় এর প্রয়োজন হবে না। অর্থাৎ, আপনি যেকোনো এন্ট্রি, মার্কেট এর মুভমেন্ত খুব বেশী পরিমাণ হলেও তাৎক্ষণিক গ্রহন করতে পারবেন।

আমাদের অভিজ্ঞতা অনুসারে, নিউজ ট্রেডিং কিংবা অন্যান্য প্রাইস মুভমেন্ট এর সময় এন্ট্রি গ্রহন এর জন্য অতিরিক্ত সময় লাগেনি। অর্থাৎ, অতিরিক্ত মুভমেন্ট এর কারনে এন্ট্রি গ্রহন করার সময় “Re-Quote” হতে দেখা যায় সেটির কোনও সমস্যা হবেনা।

Tickmill Review: ফান্ড প্রসেসিং

টিকমিল ব্রোকার এর জনপ্রিয়তার আরও একটি মুল কারন হচ্ছে এই ফান্ড প্রসেসিং সিস্টেম। ট্রেডার এর সুবিধার জন্য এই ব্রোকার বিভিন্ন মাধ্যমে ফান্ড ডিপোজিট এবং উত্তোলন করার সুবিধা প্রদান করে থাকে। যেমন, ক্রেডিট কার্ড, ব্যাংক ট্র্যান্সফার, নেটেলার, স্ক্রিল, ওয়েবমানি ইত্যাদি। তবে বাংলাদেশ থেকে ফান্ড লেনদেন করার জন্য ভালো মাধ্যম হচ্ছে নেটেলার এবং স্ক্রিল। এই দুইটি মাধ্যম ব্যবহার করে আপনি খুব সহজেই ব্রোকারে ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন।

আমাদের অভিজ্ঞতা অনুসারে, ফান্ড ডিপোজিট কিংবা উত্তোলন করার প্রক্রিয়া হচ্ছে তাৎক্ষণিক। অর্থাৎ, খুব বেশী সময় লাগেনি। টিকমিল ব্রোকার, ফান্ড লেনদেন করার জন্য অতিরিক্ত সময় নেয়না।

Tickmill Review: ফান্ড সিকিউরিটি

সব ট্রেডারই, ব্রোকারে ফান্ড ডিপোজিট করে কিছুটা চিন্তার মধ্যে থাকেন। কেননা এই অর্থ হারিয়ে যাবে না ত কিংবা ব্রোকার টাকা মেরে দেবে না ত? আমরা জানি, এই চিন্তা করাই স্বাভাবিক। কেননা, ভাই এগুলো আমাদের কষ্টের টাকা। ট্রেড করে যদি টাকা লস করে ফেলি তাও কষ্ট লাগবে না যতটা লাগবে যদি ব্রোকার ফান্ড উত্তোলন করতে না দেইয় কিংবা আমাদের বিনিয়োগকৃত অর্থের সুরক্ষা প্রদান না করে।

আপনাদের মধ্যে অনেকই আছেন যারা surrogate Account এর নাম শুনেছেন। এখন প্রশ্ন হচ্ছে, ফান্ড সিকিউরিটি এর সাথে এর সম্পর্ক কি? আপনাদের সুবিধার জন্য বলি, ব্রোকার নিজে কিন্তু কোনও ব্যাংক নয় যার কারনে আপনার বিনিয়োগকৃত ফান্ড ব্রোকারের ব্যাংক একাউন্টে জমা থাকে। যেসব ব্রোকার Surrogate Account এর সুবিধা দেয় তারা নিজ ক্লায়েন্ট এর ফান্ড নিজেদের একাউন্টে জমা রাখার বিপরীতে সরাসরি একটি তালিকাভুক্ত এবং বিশ্বস্ত ব্যাংক এর কাছে ক্লায়েন্ট এর নামে জমা করে রেখে দেয়। এখন তাহলে প্রশ্ন হচ্ছে, এর সুবিধা কি? একটি সহজ উধাহরন এর মাধ্যমে বুঝিয়ে বলছি –

ধরুন আপনি “ক” নামক একটি ব্রোকারে ফান্ড ডিপোজিট করলেন যার Surrogate Account এর সুবিধা নেই। যদি এমন কোনও সময় হয়, আপনার ব্রোকার দেউলিয়া হয়ে যায় তাহলে আপনার বিনিয়োগকৃত সকল ফান্ড জলে যাবে। অর্থাৎ, আপনি সেই অর্থ আর ফেরত পাবেন না।

অন্যদিকে “খ” নামক একটি ব্রোকারে ফান্ড ডিপোজিট করলেন যার Surrogate Account এর সুবিধা আছে। যদি এমন কোনও সময় হয়, আপনার ব্রোকার দেউলিয়া হয়ে যায় তাহলে আপনার বিনিয়োগকৃত সকল ফান্ড ওই ব্যাংক ফেরত দিতে বাধ্য থাকবে। আশা করছি বুঝতে পেরেছেন। ক্লায়েন্ট এর ফান্ড এর সিকিউরিটি প্রদান এর জন্য এই ব্রোকার এই সেরোগেট একাউন্ট এর সুবিধা প্রদান করে থাকে। সুতরাং, রিয়েল ট্রেডিং এর জন্য আপনি নির্ভয়ে এই ব্রোকার ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন।

Tickmill Review: ব্রোকার সাপোর্ট

ব্রোকার নির্বাচন করার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে, যেই ব্রোকারে ট্রেড করবেন সেই ব্রোকার এর সাপোর্ট সিস্টেম সম্পর্কে বিস্তারিত তথ্যাদি জেনে নেয়া। Tickmill Broker এর সাপোর্ট সিস্টেম অন্যান্য ব্রোকার তুলনায় অনেক ভালো। সপ্তাহের ৫ দিন ২৪ ঘন্টা আপনি এই ব্রোকারের সাপোর্ট গ্রহন করতে পারবেন। এছাড়াও, এই ব্রোকার ১৪ টি ভিন্ন ভিন্ন ভাষায় রিয়েল টাইম সাপোর্ট প্রদান করে থাকে।

এছাড়াও আপনি চাইলে সরাসরি এই ব্রোকার এর সাপোর্ট টীম এর সাথে ফোন, লাইভ চ্যাটের মাধ্যমে সেবা গ্রহন করতে পারবেন। তবে টিকমিল ব্রোকার বাংলা ভাষায় কোনও সাপোর্ট প্রদান করে না। তবে ব্রোকার এর সাপোর্ট টীম খুবই সহায়ক, আপনার যেকোনো সমস্যায় এদের সেবা পাবেন।

Tickmill Review: বোনাস

যারা বোনাস ব্যবহার এর মাধ্যমে ট্রেড করতে আগ্রহী তাদের জন্য এই ব্রোকার বিভিন্ন ধরনের বোনাস অফার প্রদান করে থাকে। আপনি চাইলে এই বোনাস অফার ব্যবহার করে রিয়েল ট্রেডিং এর সুবিধা পাবেন। তবে এই বোনাস এর শর্তাদি এবং নীতিমালা ভিন্ন ভিন্ন হয়ে থাকে। সুতরাং বোনাস গ্রহন করার সময় অবশ্যই সেই নীতিমালাগুলো ভালো করে পড়ে নিবেন।

ব্রোকার এর বিভিন্ন ধরনের প্রমোশনাল অফার এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে ওয়েলকাম বোনাস, লটব্যাক অফার, ট্রেডিং কনটেস্ট অন্যতম। বোনাস সম্পর্কিত বিভিন্ন তথ্যাদি জানার জন্য অনুগ্রহ করে লিংক ক্লিক করে বিস্তারিত দেখে নিন।

Tickmill Review: লিভারেজ

যেসব ট্রেডার লিভারেজ এর মাধ্যমে ট্রেড করতে পছন্দ করেন তাদের জন্য এই ব্রোকার এক কথায় আদর্শ। কোনও ধরনের বিধিনিষেধ ছাড়াই, ব্রোকার আপনাকে 1:500 পর্যন্ত লিভারেজ এর সুবিধা প্রদান করে থাকে এবং এর জন্য আপনাকে কোনও নির্দিষ্ট পরিমাণ এমাউন্ট ডিপোজিট করতে হবে না। এই লিভারেজ আপনাকে কম ব্যালেন্স এর মাধ্যমে বড় আকারের ট্রেড করতে সহায়তা করে থাকবে। সুতরাং, আপনি এর লিভারেজ এর সুবিধা গ্রহন করতে পারবেন।

বি:দ্র: লিভারেজ এবং মার্জিনাল ট্রেডিং সবার জন্য, বিশেষ করে নতুনদের জন্য নয়। অতিরিক্ত লিভারেজ, আপনার বিনিয়োগ এর ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। সুতরাং, অতিরিক্ত লিভারেজ এর মাধ্যমে ট্রেড করার পূর্বে অনুগ্রহ করে আমাদের লিভারেজ এবং মার্জিন আর্টিকেলটি গুরুত্তের সহকারে পড়ে নিবেন।

Tickmill Review: স্প্রেড

সহজ কথায় স্প্রেড হচ্ছে, আপনি যেই এন্ট্রি নিবেন সেটার প্রদত্ত বাই প্রাইস এবং সেল প্রাইস এর মধ্যবর্তী গ্যাপ। এই গ্যাপকেই বলা হয় স্প্রেড যা ব্রোকারের প্রফিট হিসাবে বিবেচিত থাকে। স্প্রেড হচ্ছে ট্রেডারদের জন্য লস, কেননা আপনি কারেন্সি পেয়ারে যেখানে এন্ট্রি নিবেন স্প্রেড এর পরিমাণ বেশী হলে সেটি বেশী লসে ওপেন হবে।

এই ব্রোকার এর স্প্রেড এর পরিমাণ অন্যান্য অনেক নামিদামি ব্রোকার এর তুলনায় অনেক কম। একটি কথা মনে রাখবেন, যেই ব্রোকারের স্প্রেড এর পরিমাণ কম থাকে সেই ব্রোকারে ট্রেড করার সুবিধা সবচেয়ে বেশী। স্প্রেড সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে ব্রোকার এর ওয়েবসাইটে দেখুন www.tickmill.com

লক্ষ্যকরুন

একজন ট্রেডার হিসাবে, আপনি নিজ পছন্দের যেকোনো ব্রোকারে ট্রেড শুরু করতে পারেন। তবে যেহেতু আপনি সম্পূর্ণ নতুন হিসাবে ট্রেড শুরু করছেন কিংবা নিজ ব্রোকার পরিবর্তন করতে চাচ্ছেন সেক্ষেত্রে এই রিভিউ প্রদানের মাধ্যমে আমরা শুধুমাত্র সহায়তা করার চেষ্টা করেছি। আমাদের এই Tickmill Review আর্টিকেলে যে সকল তথ্য উপস্থাপন করেছি সেটি সম্পূর্ণরূপে আমাদের নিজেদের ট্রেডিং থেকে প্রাপ্ত অভিজ্ঞতা অনুসারে প্রকাশিত হয়েছে। উপরে উপস্থাপিত সকল তথ্য শতভাগ সঠিক এবং এটি কোনও ধরনের বিজ্ঞাপন কিংবা প্রচারণা করার উদ্দেশে প্রকাশিত হয় নি। যদি আমাদের এই রিভিউ সম্পর্কে কোনও ধরনের মতামত, প্রশ্ন, নিজ অভিজ্ঞতা জানাতে চান তাহলে আমাদের ইমেইল কিংবা নিচের কমেন্ট সেকশনে লিখে জানাতে পারেন।

রিভিউ স্কোর
এক্সিকিউশন টাইম
ফান্ড প্রসেসিং টাইম
ফান্ড সিকিউরিটি
ব্রোকার সাপোর্ট সিস্টেম
বোনাস এবং প্রমোশন
লিভারেজ
স্প্রেড
পূর্বের আর্টিকেলFP Markets Trading Account
পরবর্তী আর্টিকেলExness Zero Spread ট্রেডিং একাউন্ট
FX Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here