ডিপোজিট করুন সরাসরি টাকায়

8
493

Exness Bank Deposit আমারা যারা ফরেক্স ট্রেডিং এর সাথে সম্পৃক্ত তাদের জন্য একটি বড় সমস্যা হচ্ছে ফান্ড ডিপোজিট কিংবা উত্তোলন করা নিয়ে। কেননা বাংলাদেশ থেকে এখন পর্যন্ত কোনও ফরেক্স ব্রোকারে সরাসরি ফান্ড ডিপোজিট করার সুযোগ নেই এবং এর কারনে বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে ট্রেডাররা বিনিয়োগ করে থাকেন। এর মধ্যে বহুল প্রচলিত একটি মাধ্যমে হচ্ছে নেটেলার কিংবা স্ক্রিল। কেননা এই দুইটি মাধ্যমে সবচেয়ে বেশী নির্ভরযোগ্য এবং বিনিয়োগ এর মাধ্যমে হিসাবে আন্তর্জাতিক ভাবে খুবই বিশ্বস্ত মাধ্যম। তবে এরও কিছু সমস্যা হচ্ছে।

যার মধ্যে সবচেয়ে বেশী হচ্ছে। ফান্ড এর অপ্রতুলতা। কেননা সবসময় নেটেলার কিংবা স্ক্রিল এর ফান্ড পাওয়া যায় না আবার অন্যদিকে পাওয়া গেলেও কার কাছ থেকে কিনবেন, সে আপনাকে ফান্ড দিবে কিনা ইত্যাদি সংকান্ত বেশকিছু সন্দেহ এবং অভিযোগও থাকে অনেক। যার কারনে অনেকেই চাওয়া সত্ত্বেও ব্রোকারে সরাসরি ফান্ড ডিপোজিট করতে পারেন না। তবে এবার কিছূটা হলেও এই সমস্যার সমাধান হবে বলে আশা করি। জনপ্রিয় ব্রোকার এক্সনেস তাদের গ্রাহকদের এখন থেকে ব্যাংক এর মাধ্যমে ফান্ড লেনদেন এর সুবিধা প্রদান করবে। আজকের আর্টিকেলে আমরা Exness Bank Deposit নিয়ে বিস্তারিত আলচনা করবো যার মাধ্যমে আপনি এই সুবিধাটি ব্যবহার করে সরাসরি ব্রোকারে ফান্ড ডিপোজিট করে নিতে পারেন।

এছাড়াও আরও বেশকিছু উপায়ে এই ব্রোকারে ফান্ড ডিপোজিট করা যায়। যদি বিস্তারিত তথ্য জানার থাকে তবে অনুগ্রহ করে Exness Deposit আর্টিকেলটি পড়ে নিন।

Exness Bank Deposit প্রক্রিয়া

প্রথমে ব্রোকারে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে হবে। যদি আপনার পূর্বের ট্রেডিং একাউন্ট থেকে থাকে তাহলে কোনও সমস্যা নেই। শুধুমাত্র ক্লায়েন্ট ক্যাবিনেটে লগইন করে নিতে হবে। যদি কোনও একাউন্ট না থাকে তাহলে প্রথমে ব্রোকারের ওয়েবসাইট থেকে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিন। এর জন্য ব্রোকার এর ওয়বসাইট ভিজিট করুন – www.exness.com । কিংবা এই ব্রোকার এর বিভিন্ন ট্রেডিং একাউন্ট থেকে আপনার পছন্দের ট্রেডিং একাউন্ট খুজে নিতে পারেন।

এখানে এই ব্রোকারের বিভিন্ন ধরনের ট্রেডিং একাউন্ট এর বিস্তারিত তথ্য দেয়া আছে। এখান থেকে আপনার পছন্দ অনুসারে যেকোনো একটি ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে পারেন।

একাউন্ট রেজিস্টার করার পর, সেটিকে প্রথমে সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিতে হবে। যদি আপনার ট্রেডিং একাউন্ট ভেরিফাই করা থাকে তাহলে কিছুই করতে হবে না। যদি একাউন্ট ভেরিফাই করা না থাকে তাহলে অনুগ্রহ করে Exness Verification আর্টিকেল থেকে বিস্তারিত প্রক্রিয়া জেনে নিতে পারেন।

কিভাবে ব্যাংক এর মাধ্যমে ফান্ড ডিপোজিট করবেন?

ধাপ ১ – প্রথমে ব্রোকারের ক্ল্যায়েন্ট ক্যাবিনেটে লগইন করে নিন।

ধাপ ২ – লগইন করার পর, বা পাশের কিছু ম্যেন্য দেখতে পাবেন সেখান থেকে “Deposit” অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর, আপনার সামনে বেশকিছু পেমেন্ট সিস্টেম এর লোগো আসবে যেমন, নেটেলার এবং স্ক্রিল সহ আরও অনেকগুলো। সেখান থেকে স্ক্রল করে নিচের “Offline Bank Transfer” বাটনে ক্লিক করুন। অনেকটা নিচের ছবির মতন।

Exness Deposit Through Bank

ক্লিক করার পর আপনার সামনে ব্যাংক এর তথ্যাদি সাবমিট করার একটি অপশন আসবে। সেখানে আপনি যেই পরিমাণ ফান্ড ডিপোজিট করতে চান সেটার পরিমাণ TAKA এর হিসাবে লিখুন এবং “Next” বাটন ক্লিক করুন।

Exness Deposit System Via Bank Transfer

এবার আপনার সামনে নতুন আরও একটি পাইজ আসবে যেখানে টকায় ফান্ড ডিপোজিট করলে কি পরিমাণ ফান্ড ডলার হিসাবে আপনার ট্রেডিং একাউন্টে জমা হবে সেটি দেখতে পারবেন। ধরুন, প্রাথমিক পর্যায়ে আমরা ১০০০ টাকা ডিপোজিট করতে আগ্রহী। সেখানে আপনি নিচের ছবির ন্যায় তথ্য দেখতে পাবেন।

Exness Deposit System Via Bank Transfer rate

এখানে বর্তমানে টাকাকে ডলারে রুপান্তর হবার জন্য আপনি কি পরিমাণ ফান্ড পাবেন সেটির বিস্তারিত তথ্য দেখতে পাবেন। আরও সহজে যদি বলি, তাহলে ১০০০ টাকা ডিপোজিট করার মাধ্যমে আপনার ট্রেডিং একাউন্টে ঠিক কি পরিমাণ ডালার ডিপোজিট হবে সেটি দেখতে পাবেন। এবং তারপর “Confirm Payment” বাটনটিতে ক্লিক করুন। তারপর আপনার সামনে নিচের ছবির ন্যায় একটি ফর্ম আসবে যেখানে ব্রোকারের এর ব্যাংক একাউন্ট এর বিস্তারিত তথ্য দেখা থাকবে।

Exness Deposit System Via Bank Transfer Confirmation

এখন এই ব্যাংক একাউণ্ট এর তথ্য অনুসারে আপনাকে ফান্ড ডিপোজিট করে নিতে হবে। আপনি চাইলে সরাসরি ব্যাংক থেকে এই একাউন্টে টাকা ডিপোজিট করে দিতে পারেন কিংবা অন্য কোনও ব্যাংক একাউন্ট থেকে অনলাইন ট্র্যান্সফারও করে নিতে পারেন।

ফান্ড ট্র্যান্সফার কিংবা ডিপোজিট হয়ে যাওয়ার পর, অনুগ্রহ করে আপনার পেমেন্ট রিসিপ্টটিকে “Attach Proof of Transaction” এই অপশনে আপলোড করে দিন এবং তারপর “I have paid” বাটনটি ক্লিক করুন। তাহলেই ফান্ড ডিপোজিট এর রিকোয়েস্ট ব্রোকার কাছে চলে আসবে এরপর আপনাকে কিছুটা সময় অপেক্ষা করতে হবে। তাহলে ফান্ড স্বয়ংক্রিয়ভাবে আপনার ট্রেডিং একাউন্টে ডিপোজিট হয়ে যাবে।

Exness Bank Deposit শর্তাদি

  • ফান্ড ডিপোজিট হবার জন্য ৮ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হবে। ব্যাংক ট্র্যান্সফার এর প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় নয় যার কারনে সেটির জন্য সময় লাগবে।
  • আপনি যদি ব্যাংক ট্র্যান্সফার এর মাধ্যমে ফান্ড ডিপোজিট করে থাকেন তাহলে ফান্ড উত্তোলন করার সময়ও আপনাকে ব্যাংক এর মাধ্যমেই সেটিকে উত্তোলন করে নিতে হবে। অন্যকোনও পেমেন্ট সিস্টেম ব্যবহার করতে পারবেন না।
  • ব্যাংক এর মাধ্যমে ফান্ড ডিপোজিট করার জন্য ১ম বার এর জন্য আপনাকে কমপক্ষে $200 পরিমাণ ফান্ড ডিপোজিট করে নিতে হবে। এবং পরবর্তীতে আপনি চাইলে $10 পরিমাণ ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন।
  • ব্যাংক এর মাধ্যমে ফান্ড লেনদেন কররার জন্য, আপনার ব্যাংক একাউন্ট এবং ট্রেডিং একাউন্ট একই ব্যাক্তির হতে হবে। অর্থাৎ, একজনের ট্রেডিং একাউণ্টে অন্য নামের ব্যাংক একাউন্ট থেকে ফান্ড ডিপোজিট করতে পারবেন না।
  • লেনদেন এর জন্য আপনি চাইলে একাধিক ব্যাংক একাউন্ট ব্যবহার করতে পারবেন।
  • বাংলাদেশ এর সকল লোকাল ব্যাংক এর মাধ্যমে আপনি চাইলে ফান্ড ট্র্যান্সফার করার সুবিধা পাবেন।
পূর্বের আর্টিকেলTickmill Regulation – টিকমিল রেগুলেশন
পরবর্তী আর্টিকেলFPMarkets Standard Account
FX Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

8 COMMENTS

  1. আসসালামুয়ালাইকুম। ভাই আমার পরামর্শ এই Account টা মোবাইল ব্যংকিং ” নগদ” এর সিমে আনতে পারলে খুব ভালো হতো। প্লীজ ভেবে দেখবেন।

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ।
      আসলে এটি সরাসরি ব্রোকার এর বিষয়। তবে নগদ কিংবা মোবাইল ব্যাকিং এর তুলনায় সরাসরি ব্যাংক এর ব্যবহার অনেক বেশী নির্ভরযোগ্য এবং আস্থাশীল। তবে আপনার পরামর্শটি ব্রোকারের কাছে পৌঁছে দিব অবশ্যই। হয়তোবা কখনোও ব্রোকার এই সেবা প্রদান করতেও পারে।

  2. আসসালামুয়ালাইকুম। খুব সুন্দর এবং বোধগম্য।
    আমার প্রশ্ন, প্রতিটা Transaction এর সময় ২০ মিনিট। এর পরেই এই Transaction expire হয়ে যায়। তাহলে কিভাবে সম্ভব এই ২০ মিনিটের ভিতর এই Transaction ID use করে টাকা ব্যাংক এ জমা দিয়ে পেমেন্ট রিসিপ্টটিকে আপলোড করা? এবং আমি যদি ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করি তাহলেইবা কিভাবে সম্ভব?

    • কমেন্ট এর জন্য ধন্যবাদ।
      ফান্ড ট্র্যান্সফার করে একাউন্টে ফান্ড ডিপোজিট এর রিকোয়েস্ট করার সময় হচ্ছে এই ২০ মিনিট। আশা করছি বুঝতে পেরেছেন। অর্থাৎ, এই একাউন্টে ফান্ড ব্যাংক এ সরাসরি কিংবা অনলাইনে পাঠানোর পর, এই প্রক্রিয়ায় আপনি যে ফান্ড ডিপোজিট করেছেন সেটির রিকোয়েস্ট ব্রোকারকে জানাতে হবে এবং এখানে আপনার ফান্ড ডিপোজিট কিংবা অনলাইন ট্র্যান্সফার এর স্লিপ আপলোড করতে হবে। এর জন্য ২০ মিনিট এর বেশী সময়ের প্রয়োজন আশা করি নেই।

  3. আসসালামু আলাইকুম।
    আমার প্রশ্ন হচ্ছে: Transaction ID টা কিভাবে পাওয়া যাবে?

    • ব্রোকারের একাউন্টে ফান্ড ব্যাংক এর মাধ্যমে ডিপোজিট কিংবা অনলাইনে ট্র্যান্সফার করার পর, যেই স্লিপটি আপনার কাছে থাকবে সেটির ছবি তুলে পাঠিয়ে দিবেন। তাহলেই হবে। আর কিছুই লাগবে না। আশা করি বুঝতে পেরেছেন।

  4. আসসালামুয়ালাইকুম। ভাই, আমি নতুন তাই প্রশ্ন টি করলাম। আশা করি উত্তর দিবেন। আমার ইচ্ছে আছে ফরেক্স ট্রেডিং প্লাট ফরমে রিয়েল account খোলা। মনে করুন,আমার রিয়েল account এ ডিপোজিট আছে পাঁচ হাজার USD.
    USD/JPY পেয়ারে Buy করলাম 107.310 পিপসে সকাল ১০ টার সময়। উক্ত দিনের রাত্রি ৯ টার সময় USD/JPY পেয়ারে Buy দেখাচ্ছে 107.365 পিপস। উক্ত সময়ে আমি যদি USD=JPY পেয়ার টি Sell করে দেই তাহলে আমার কত লাভ বা লস হবে।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here