Exness ব্রোকারের আদ্যোপান্ত জানুন

0
94

Fxbangladesh.com – ভালো ট্রেড করতে হলে অবশ্যই একটি ভালো এবং নির্ভরযোগ্য ব্রোকার নির্বাচন করতে হবে। একজন নতুন ট্রেডার হিসাবে এই বিষয়টি নিয়ে কোনওরুপ চিন্তা ভাবনা করার সময়ও থাকে না এবং কিভাবে ভালো একটি ব্রোকার নিজের জন্য নির্ধারণ করবেন সে সম্পর্কে জ্ঞানও থাকে না। আপনি যদি একটি কষ্টকরে অনলাইনে সার্চ করেন, তাহলে প্রায় হাজার খানেক বিভিন্ন ব্রোকার এর নাম পাবেন। যাদের সবাই নিজেদের বলে থাকে “BEST IN FOREX INDUSTRY” । কি চিন্তায় পরে গেলেন? চিন্তার কিছু নেই। আমাদের এই সাইটি সম্পূর্ণরূপে সাজানো হয়েছে বিভিন্ন ব্রোকারের তথ্য নিয়ে যাতে করে আপনি নিজের জন্য একটি আদর্শ ব্রোকার নির্বাচন করে নিতে পারবেন। আমাদের আজকের আলোচনার বিষয় হচ্ছে “Exness Broker” নিয়ে। এই আর্টিকেল থেকে আপনি জানতে পারবেন এই ব্রোকার এর বিস্তারিত তথ্য, রেগুলেশন, ডিপোজিট প্রক্রিয়া, উত্তোলন প্রক্রিয়া, ভেরিফিকেশন সিস্টেম সহ বিস্তারিত তথ্য আপানাদের সামনে তুলে ধরবো। আশা করি মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়বেন।

Exness Broker সম্পর্কে কিছু তথ্য – 

ব্রোকার হিসাবে বাংলাদেশী ট্রেডারদের কছে Exness একটি জনপ্রিয় নাম। এই ব্রোকার এর সরাসরি কোনও অফিস বাংলাদেশে না থাকলেও অনেক ট্রেডারই এই ব্রোকারে বর্তমানে ট্রেড করছেন এবং ব্রোকারও নির্ভরযোগ্যতার সাথে তাদের সেবা প্রদান করে যাচ্ছে। এই ব্রোকার এর জনপ্রিয়তার পিছনে প্রধান কারণ হচ্ছে, স্বয়ংক্রিয়ভাবে পেমেন্ট সিস্টেম। অর্থাৎ, আমাদের দেখা এই একটি ব্রোকারই রয়েছে যারা সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে নিজ ক্লায়েন্টদের পেমেন্ট করে থাকে। বিষয়টি আরও একটু পরিষ্কার করে বলছি-

আপনি যেই মাধ্যমেই ব্রোকারে একাউন্টে ফান্ড ডিপোজিট করেন না কেন, সেই প্রক্রিয়াটি সম্পন্ন হতে সময়ে লাগে মাত্র কয়েক সেকেন্ড কিন্তু যখন ক্লায়নেট আবার ব্রোকারের একাউন্ট থেকে ফান্ড উত্তোলন করবেন কিংবা প্রফিট উত্তোলন করবেন তখন সেই প্রক্রিয়াটি সম্পন্ন হতে সময় লেগে যায় ঘন্টা থেকে কয়েকদিন পর্যন্ত। এইদিক থেকে এক্সনেস ব্রোকার অনেক এগিয়ে। এই ব্রোকারে ফান্ড ডিপোজিট করতে যেমন কয়েক সেকেন্ড সময় লাগে, ঠিক অর্থ উত্তোলন করার সময়ও লাগে মাত্র কয়েক সেকেন্ড। যার কারনে, Exness Broker বাংলাদেশী ট্রেডারদের কাছে অনেক জনপ্রিয় একটি নাম।

- পবিত্র রমজানের বিশেষ অফার -

Exness Broker এর রেগুলেশন – 

ভালো ব্রোকার খুঁজে নেয়ার প্রধান শর্ত হচ্ছে, রেগুলেশন। অর্থাৎ, ব্রোকারটি কোন দেশের নিয়ন্ত্রক সংস্থা এর মাধ্যমে পরিচালিত এবং নিয়ন্ত্রিত হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য। আপনি যখন কোনও ব্রোকারে একাউন্ট রেজিস্টার করেন তখন অবশ্যই চেক করে দেখতে হবে, সেই ব্রোকার সঠিকভাবে রেগুলেটেড কিনা এবং হলে এর রেগুলেশন কোন দেশের ইত্যাদি তথ্য।

Exness Broker, সাইপ্রাস স্টক এক্সচেঞ্জ এর মাধ্যমে নিয়ন্ত্রিত এবং পরিচালিত হয়ে থাকে। এছাড়াও দেশভেধে এর রেগুলেশনও একাধিক রয়েছে। নিচের আপনাদের সামনে এই ব্রোকারে রেগুলেশন সম্প্রকিত সকল তথ্য তুলে ধরেছি।

  • (FCA) = reference number 606828
  • (CONSOB), registration number 3765
  • (CNMV), registration number 3523
  • Autoriteit Financiële Markten (AFM)
  • Bundesanstalt für Finanzdienstleistungsaufsicht (BaFin)
  • CySEC = License number 178/12
  • (FCA) = register number 730729

উপরের উল্লেখিত রেগুলেশন এর মধ্যে, FCA = UK; CONSOB = Italy, CNMV = Spain; AFM = Netherlands; BaFin = Germany; CySEC = Cyprus এর মাধ্যমে রেগুলেটেড। অর্থাৎ, রেগুলেশন দিক দিয়ে এই ব্রোকার সম্পূর্ণরূপে নিরাপদ এবং আপনি নির্ভয়ে এই ব্রোকারে রিয়েল ট্রেড শুরু করতে পারেন।

Exness Broker ডিপোজিট এবং উত্তোলন – 

আর্টিকেল এর শুরুতেই বলেছিলাম, এই ব্রোকার এর জনপ্রিয়তার প্রধান কারনে হচ্ছে, স্বয়ংক্রিয় পেমেন্ট সিস্টেম। অর্থাৎ, ব্রোকারে ফান্ড ডিপোজিট কিংবা উত্তোলন করার জন্য মিলি সেকেন্ড এর বেশী সময় লাগবে না।

ফান্ড ডিপোজিট কিংবা বিনিয়োগ করার জন্য এই ব্রোকার একাধিক পেমেন্ট মাধ্যম ব্যবহার করার সুবিধা প্রদান করে। অর্থাৎ, আপনি চাইলে ব্যাংক, ক্রেডিট কার্ড, অনলাইন পেমেন্ট সিস্টেম, একাউন্ট থেকে একাউণ্ট ট্র্যান্সফার করার মাধ্যমে সহজেই ফান্ড ডিপোজিট করতে পারবেন। তবে আমাদের পরামর্শ হচ্ছে, ব্রোকারে ফান্ড ডিপোজিট করার সহজ মাধ্যমে হচ্ছে Neteller এবং Skrill । কেননা, বাংলাদেশ থেকে সরাসরি কোনও ব্যাংক কিংবা ক্রেডিট কার্ড এর মাধ্যমে ফান্ড ডিপোজিট করার কোনও সুবিধা নেই। যার কারনে, বাংলদেশ থেকে ব্রোকারে ফান্ড ডিপোজিট করার সবচেয়ে জনপ্রিয় মাধ্যমে হচ্ছে এই দুইটি। আপনি চাইলে এর যেকোনো একটি ব্যবহার করেই ফান্ড ডিপোজিট করার সুবিধা পাবেন। কিংবা আপনি চাইলে দুইটি মাধ্যম ব্যবহার করেই ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন। তবে এক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন, আপনি যেই মাধ্যমে ফান্ড ডিপোজিট করবেন আপনাকে ফান্ড উত্তোলন করার সময়ও সেই একই মাধ্যম ব্যবহার করতে হবে। যদি দুইটি মাধ্যমে ফান্ড ডিপোজিট করে থাকেন তাহলে উত্তোলন করার সময়ও দুইটি মাধ্যম ব্যবহার করতে হবে।

এছাড়াও আপনি চাইলে অন্য কোনও এক্সনেস একাউন্ট ব্যবহারকারীর থেকে ফান্ড ট্র্যান্সফার করে নেয়ারও সুবিধা পাবেন। আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। ফান্ড ডিপোজিট সংক্রান্ত বিস্তারিত আরও তথ্য আমাদের অন্য আর্টিকেলে প্রদান করা হয়েছে। অনুগ্রহ করে বিস্তারিত তথ্য দেখে নেয়ার অনুরধ থাকল।

Exness Broker একাউন্ট রেজিস্ট্রেশন – 

আশা করি এক্সনেস ব্রোকার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ আপনাদের সামনে তুলে ধরতে সক্ষম হয়েছি। এখন সময় হয়েছে কিভাবে এই ব্রোকারে একাউন্ট রেজিস্টার করবেন অর্থাৎ, কিভাবে এই ব্রোকারে একাউন্ট খুলবেন সে সম্পর্কে আপনাদের ধারণা প্রদান করার। একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য অনুগ্রহ করে নিচের ছবিতে ক্লিক করুন এবং এক্সনেস এর অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন – www.exness.com



 ক্লিক করার পর, আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে। অর্থাৎ, আপনি এক্সনেস এর ওয়েবসাইটে চলে যাবেন। সেখান থেকে “Open An Account” বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর, আপনার সামনে একাউন্ট রেজিস্টার করার একটি ফর্ম ওপেন হবে। সেখানে আপনার ফোন নাম্বার, ইমেইল আইডি এবং পাসওয়ার্ড প্রদানের মাধ্যমে ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন এর পরবর্তী ধাপে অগ্রসর হউন।

Exness Account Registration

দেখতে অনেকটা নিচের ছবির মতন –

অনুগ্রহ করে আপনার ইমেইল এবং নাম প্রদান করার মাধ্যমে একাউন্ট রেজিস্টার করে নিন। তথ্যসমূহ প্রদানের পর, নিচের Continue Registration বাটনে ক্লিক করুন এবং পরবর্তী ধাপসমূহ স্ক্রিনে প্রদান করার ফর্ম অনুযায়ী পূরণ করে নিন। স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেইলে একাউন্ট রেজিস্টার করার সকল তথ্য পাঠিয়ে দেয়া হবে এবং আপনাকে মেসেজ এর মাধ্যমেও আপনাকে জানানো হবে।

আশা করি একাউন্ট রেজিস্টার করার সম্পূর্ণ প্রক্রিয়া সম্পর্কে আপনি সঠিকভাবে বুঝতে পেরেছেন। যদি তারপরও একাউন্ট তৈরি করতে কোনও ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে অনুগ্রহ করে আমাদের ইমেইল কিংবা ফোন করে জানাতে পারেন। আমরা চেষ্টা করবো আপনাকে সঠিকভাবে সহায়তা করার।

Exness Broker একাউন্ট ভেরিফিকেশন – 

ট্রেডিং একাউন্ট রেজিস্টার করার পর, প্রথমে আপনাকে সেটিকে সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিতে হবে। নতুবা আপনি একাউন্টে কোনও ধরনের লেনদেন করতে পারবেন না। একাউন্ট ভেরিফিকেশন এর প্রক্রিয়াটি খুবই সহজ কিন্তু তারপরও অনেকেই আমাদের কাছে বিভিন্ন ধরনের প্রশ্ন করে থাকেন। আপনাদের সুবিধার জন্য একাউন্ট ভেরিফিকেশন এর বিস্তারিত তথ্য নিচে তুলে ধরেছি –

একাউন্ট ভেরিফিকেশন এর জন্য তিনটি ধাপ রয়েছে। এর জন্য প্রথমে আপনার ব্রোকারের একাউন্টে লগইন করুন এবং ক্লায়েন্ট ক্যাবিনেটে লগইন করার পর নিচের প্রদত্ত ছবির ন্যায় দেখতে পাবেন।

Exness Account Registration Process Step 1 | এক্সনেস একাউন্ট ভেরিফিকেশন প্রক্রিয়া

সেখান দুইটি আলদা আলাদা নোটিশ দেখতে পাবেন। একটি হচ্ছে ID Unverified (পরিচয় ভেরিফিকেশন) এবং অন্যটি হচ্ছে Address Unverified (ঠিকানা ভেরিফিকেশন) । এখন, পরিচয় ভেরিফাই করার জন্য, প্রথমে ID Unverified এর উপরে ক্লিক করুন।

ক্লিক করার পর, তথ্য আপলোড করার জন্য তিন ধরনের ডকুমেন্টস গ্রহণযোগ্য হবে।

  1. পাসপোর্ট কিংবা;
  2. আইডি কার্ড (NID) কিংবা;
  3. ড্রাইভিং লাইসেন্স

Exness Address Verification Step 2 | এক্সনেস ঠিকানা ভেরিফিকেশন প্রক্রিয়া

ঠিকানা ভেরিফাই করার জন্য নিচের তথ্যগুলোর যেকোনো একটি ডকুমেন্ট প্রদান করতে পারবেন। তবে অবশ্যই মনে রাখবেন, নিচের তথ্যগুলো অবশ্যই আপনার নামে হতে হবে।

  1. ইউটিলিটি বিল (গ্যাস, পানি, বিদ্যুৎ, ফোন বিল) কিংবা,
  2. ব্যাংক স্টেটমেন্ট এর কপি কিংবা,
  3. ট্যাক্স কপি কিংবা,
  4. বাড়ির ভাড়ার কাগজ।

বিঃদ্রঃ তথ্যগুলো সঠিকভাবে সাবমিট করার ২৪ ঘন্টার মধ্যে আপনাকে ইমেইল এর মাধ্যমে স্ট্যাটাস জানিয়ে দেয়া হবে। যদি কোনও কারনে আপনার তথ্য বাতিল বলে গণ্য করা হয় তাহলে ইমেইল এর মাধ্যমে তথ্য প্রদান করা হবে। ভেরিফিকেশন এর বিস্তারিত প্রক্রিয়া জানার জন্য অনুগ্রহ করে Exness Verification আর্টিকেলটি বিস্তারিত পড়ে নিন।

Exness Broker ট্রেডিং একাউন্ট এর ধরণ –

ট্রেড করার জন্য ধরণ এবং সুবিধা অনুযায়ী এই ব্রোকার বিভিন্ন ধরনের ট্রেডিং একাউন্ট রেজিস্টার করার সুবিধা প্রদান করে থাকে। নতুন অবস্থায় ঠিক কোনও ধরনের একাউন্ট আপনার জন্য ভালো হবে সেটি নির্বাচন করা আপনার জন্য একটু কষ্টকর হয়ে যাবে। এছাড়াও, এক এক ধরনের একাউন্ট এর জন্য বিনিয়োগ এর পরিমানও হয় এক এক রকমের। সুতরাং, আমাদের পরামর্শ Cent কিংবা Mini একাউন্ট এর মধ্য থেকে যেকোনো একটি নির্বাচন করে নিন। এই সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য Exness Account আর্টিকেলে প্রদান করা হয়েছে। আশা করি পড়ে দেখবেন।

পরবর্তী আর্টিকেলExness একাউন্ট ভেরিফিকেশন প্রক্রিয়া
FX Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here