এক্সনেস সোশ্যাল ট্রেডিং সম্পর্কে বিস্তারিত

0
16

Exness Social Trading -অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন, সোশ্যাল ট্রেডিং সম্পর্কে। কিভাবে এই ট্রেডিং সিস্টেম কাজ করে এবং কিভাবে আপনারা এই সুবিধা ব্যবহার করার মাধ্যমে প্রফিট করতে পারেন সে সম্পর্কে আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দিব। আমরা সবাই জানি, রিটেইল ফরেক্স ব্রোকার এর যাত্রা খুব বেশী দিনের নয়। জনপ্রিয় যেসকল ব্রোকার তাদের সেবা প্রদান করে আসছে তাদের বেশীরভাগই ২০০৬-২০১০ এর দিকে যাত্রা শুরু করে। আসলে, এর পূর্বে ব্যাক্তি পর্যায়ে ফরেক্স ট্রেডিং করার কোনও সুবিধা আমাদের ছিল না। এই বিষয়গুলো নিয়ে এর আগেই আপনাদের সাথে আলোচনা করেছি। তারপরও, আপনি চাইলে ফরেক্স ব্রোকারের ইতিহাস আর্টিকেলটি ভালো করে পড়ে নিতে পারেন। সময়ের পরিবর্তন এবং সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন ফরেক্স ব্রোকার আজকাল এই Social Trading এর সুবিধা প্রদান করে থাকে।

Exness Social Trading কি?

একটু শুরু থেকে শুরু করা যাক। অর্থাৎ, প্রথমেই জেনে নেয়া যাক, সোশ্যাল ট্রেডিং সম্পর্কে।

অনেকেই আছেন, যারা অনেক সময়ও নিয়েও ভালো করে ট্রেড করতে পারেন না কিংবা নিজের জন্য ট্রেডিং কৌশল নির্ধারণ করে নিতে পারেন নি কিন্তু ফরেক্স ট্রেডিং চালিয়ে যেতে চান। তাদের জন্যই মুলত এই সোশ্যাল ট্রেডিং এর সুবিধা। এই সুবিধা ব্যবহার করার মাধ্যমে, ক্লায়েন্টকে নিজ থেকে ট্রেড করতে হবে না। তিনি চাইলে, ব্রোকারে বিদ্যমান অন্যান্য ট্রেডারদের ট্রেড কপি করার সুবিধা পাবেন। এর মাধ্যমে, একজন ব্যাক্তি যদি নিজে ট্রেড ভালো করে নাও বুঝতে পারেন, তারপরও তিনি চাইলে অন্যের ট্রেড কপি করার মাধ্যমে সেটিকে চালিয়ে নিতে পারেন এবং এখানে ভালো প্রফিটও করার সুবিধা রয়েছে। এই সোশ্যাল ট্রেডিং সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে আমাদের Social Trading আর্টিকেলটি ভাল করে পড়ে নিতে পারেন।

- পবিত্র রমজানের বিশেষ অফার -

Exness Social Trading এর মুল সুবিধা হচ্ছে, একই ব্রোকারে আপনি সাধারন ট্রেডিং একাউন্ট এর সুবিধা এবং কপি ট্রেডিং সুবিধা একসাথে পাবেন। আর এক্সনেস এর জনপ্রিয়তা আমাদের সকলেরই জানা। সেক্ষেত্রে, ট্রেড শুরু করতে আশা করি কোন সমস্যাই হবে না।

Exness Social Trading এর রেজিস্ট্রেশন

যারা বর্তমানে এক্সনেস ব্রোকারে রিয়েল ট্রেড করছেন কিংবা পূর্বে ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন করেছেন, তাদের তেমন কিছুই করতে হবে না। শুধুমাত্র আপনার ক্ল্যায়েন্ট ক্যাবিনেট এর লগইন করে সেখান থেকে সোশ্যাল ট্রেডিং এর জন্য একটি নির্দিষ্ট ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে হবে। এখানে বলে রাখা প্রয়োজন, সোশ্যাল ট্রেডিং এর একাউন্ট এর মাধ্যমে শুধুমাত্র এই ট্রেডিং সেবাই পাবেন। এই একাউন্ট আপনি কোন টার্মিনালে ব্যবহার করার সুযোগ পাবেন না।

যদি আপানার বিদ্যমান কোন ট্রেডিং একাউন্ট না থেকে থাকে, তাহলে অনুগ্রহ করে ব্রোকারের অফিসিয়াল ওয়েবসাইট www.exness.com এই লিংক ক্লিক করে একটি ট্রেডিং একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন। একাউন্ট রেজিস্ট্রেশন করার পর, আপনাকে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করার মাধ্যমে, নিজ একাউন্টে ভেরিফাই করে নিতে হবে। একাউন্ট ভেরিফাই করার বিস্তারিত প্রক্রিয়া জানার জন্য অনুগ্রহ করে Exness Verification আর্টিকেলটি বিস্তারিত পড়ে নিন।

এরপর, বাঁপাশের ম্যেনু অপশন থেকে অনুগ্রহ করে সোশ্যাল ট্রেডিং বাটনে ক্লিক করুন এবং পরবর্তী নির্দেশনা অনুসরন করুন। তাহলেই নিজ থেকেই Exness Social Trading একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন বলে আশা করি।

Exness Social Trading এর সুবিধাসমুহ

  • নিজ থেকে ট্রেডিং করতে হয় না। এবং অনেক ভালো এবং দক্ষ ট্রেডারদের ট্রেড কপি করার সুযোগ পাবেন।
  • যেহেতু নিজ থেকে ট্রেড করতে হয় না, সেক্ষেত্রে ট্রেড করার জন্য সময় প্রদানেরও কোনও প্রয়োজন নেই এবং মার্কেট সম্পর্কিত বিভিন্ন নিউজ এবং আপডেট রাখারও প্রয়োজন নেই।
  • সর্বনিম্ন ব্যালেন্স প্রদান করার মাধ্যমেও ট্রেড শুরু করা যায়। অর্থাৎ, নিজ থেকে বড় বিনিয়োগ এর প্রয়োজন পড়ে না। তারপও আপনি চাইলে আপনার সামর্থ্য অনুযায়ী ফান্ড ডিপোজিট করে নিতে পারেন।
  • নিজ পছন্দ অনুযায়ী ট্রেডার নির্বাচনের সুযোগ রয়েছে এবং নিজের মতন করে লট সাইজ, পরফিট/লস এর রেশিও নির্ধারণ করে নিতে পারবেন।
  • চাইলে একই একাউন্টে একাধিক ট্রেডার এর ট্রেড কপি করার সুবিধা পাবেন।
  • ফান্ড এর লেনদেন তাৎক্ষণিক করতে পারবেন।

আশা করি Exness Social Trading সংক্রান্ত যাবতীয় বিষয়গুলো বোঝাতে পেরেছি। যারা এই ধরনের ট্রেড করতে চান তারা অবশ্যই ট্রেড শুরু করার পূর্বে, যার ট্রেড কপি করবেন তার ট্রেড এবং ট্রেডিং সংক্রান্ত বিষয়গুলো জেনে বুঝে তারপর শুরু করার অনুরধ থাকল। তারপরও যদি আরও বিস্তারিত কোন বিষয় জানার থাকলে অনুগ্রহ করে আমাদের ইমেইল/ ফোন কিংবা নিচে কমেন্ট করে জানাতে পারেন। আমরা চেষ্টা করবো সর্বাত্মক সহায়তা করার।


নতুন সেবা: কমিউনিটি পোর্টাল

ফরেক্স ট্রেডিং, আর সহজ এবং নিজেদের জ্ঞান এর পরিধি আরও সম্প্রসারনের জন্য আমরা নিয়ে এসেছি “মেম্বারশিপ পোর্টাল” যেখানে সকল ধরনের নতুন এবং পুরাতন টেডার নিজদের মতামত, এনালাইসিস, বিভিন্ন বিষয় এর উপর আলোচনা করার মাধ্যমে একে অন্যের সাথে নিজ নিজ জ্ঞান শেয়ার করে নিতে পারবনে। অর্থাৎ, এই পোর্টাল এর মাধ্যমে আমরা চেয়েছি ফরেক্স ট্রেডিং সংক্রান্ত একটি দক্ষ ট্রেডিং কমিউনিটি তৈরি করতে যাতে করে ট্রেড সম্পর্কে জানতে এবং শিখতে আরও সহজতর হয়। ফ্রি একাউন্ট রেজিস্টার করে নিন এখনই। – ট্রেডিং কমিউনিটি


 

আশা করি এই আর্টিকেলটি আপনার ভালো লেগেছে।
সম্পূর্ণ নতুন করে তৈরি আমাদের অনলাইন ট্রেনিং প্রোগ্রামে এখনই রেজিস্ট্রেশন করুন। ফরেক্স মার্কেট সম্পর্কিত যেকোনো তথ্য আমাদের Facebook এবং Android App থেকে জানুন।
গুরুত্বপূর্ণ সব আপডেট পেতে সাবস্ক্রাইব করুন।

 

পূর্বের আর্টিকেলFXTM ব্রোকার রিভিউ – ২০১৯
পরবর্তী আর্টিকেলএক্সনেস কি ভাল ব্রোকার?
FX Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here