FP Markets Broker

0
24

FP Markets Broker – ট্রেড করার জন্য ফরেক্স ব্রোকার রয়েছে অনেক কিন্তু সকল ফরেক্স ব্রোকারই কিন্তু নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত নয়। অনেকেই আমাদের কাছে জানতে চান, ট্রেড করার জন্য কোন ধরনের ব্রোকার ভালো কিংবা রিয়েল ট্রেড করার জন্য কোন ধরনের ব্রোকার ব্যবহার করা যেতে পারে। প্রশ্নটি যতটা সহজ এর উত্তর প্রদান করা ততটাই কঠিন। এর প্রধান কারন হচ্ছে, ব্রোকার মুলত নির্ভর করে অনেকগুলো বিষয়ের উপর যা সরাসরি ট্রেডার এবং ট্রেডিং কৌশল এর সাথে জড়িত। আমার ইতিমধ্যেই বেশকিছু ব্রোকার সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করেছি যা আপনি চাইলে আমাদের ওয়েবসাইট এর Broker সেকশনে দেখতে পারেন। আজকের আর্টিকেলটি মুলত সাজানো হয়েছে FP Markets Broker সম্পর্কে। অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন এই ব্রোকার এবং এর সাথে সম্পৃক্ত কিছু বিষয় সম্পর্কে। আপনাদের সুবিধার জন্য এই ব্রোকারের বিস্তারিত তথ্যাদি আপনাদের সামনে উপস্থাপন করছি।

FP Markets Broker রেগুলেশনঃ

একটি কথা সবসময় মনে রাখবেন, ট্রেড করার জন্য সবসময় এমন ব্রোকার নির্বাচন করবেন যেটি রেগুলেটেড এবং যেটির সাপোর্ট সিস্টেম খুবই ভাল। ব্রোকার যেহেতু অনলাইন এর মাধ্যমে গ্রাহকদের সাপোর্ট প্রদান করে থাকে এবং আমাদের বাংলাদেশে যেহেতু কোনও ব্রোকারের সরাসরি অফিস নেই তাই ট্রেডাররা খুবই চিন্তায় থাকেন বিনিয়োগকৃত অর্থ নিয়ে। তবে যদি ব্রোকার রেগুলেটেড হয় তাহলে ফান্ড নিয়ে চিন্তার কিছুই নেই। ব্রোকার নির্বাচন এর উপায় নিয়ে এর আগেও আমরা একটি আর্টিকেল প্রকাশ করেছিলাম। প্রয়োজনে এই Broker Scam আর্টিকেলটি পড়ে দেখার অনুরধ থাকছে।

FP Markets Broker রেগুলেশন এর দিকে থেকে খুবই শক্তিশালী। অস্ট্রেলিয়ান স্টক মার্কেট এর মাধ্যমে নিবন্ধিত এবং পরিচালিত এই ব্রোকার। এছাড়াও এর রয়েছে সাইপ্রাই সিকিউরিটি এক্সচেঞ্জ এর লাইসেন্স যার ফলে আপনি চাইলে নির্ভয়ে এই ব্রোকারে রিয়েল ট্রেড শুরু করতে পারেন। আপনাদের সুবিধার জন্য রেগুলেশন এর তথ্যাদি নিচে প্রদান করছিঃ

- রেগুলেটেড 0 স্প্রেড ব্রোকার -
  • ASIC: Australian Securities and Investment Commission. (ABN 16 112 600 281, AFS Licence No. 286354). Reference
  • CySEC: First Prudential Markets Ltd. License Number 371/18; Registration Number 372179. Reference

FP Markets Broker কিভাবে একাউন্ট খুলবেন?

ব্রোকারে একাউন্ট খোলার প্রক্রিয়াটি খুবই সহজ। এর জন্য আপনাকে কোনও ফি কিংবা চার্জ প্রদান করতে হবেনা। বাংলাদেশ থেকেই চাইলে এই ব্রোকারে রিয়েল ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন। এর জন্য অনুগ্রহ করে ব্রোকারের অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন। লিংক – www.fpmarkets.com । কিংবা চাইলে নিচের ছবিতে ক্লিক করেও রেজিস্ট্রেশন করে নিতে পারবেন।

FP Markets Banner

ক্লিক করার পর, আপনার সামনে যেই পেইজ আসবে সেখানে দেখুন “Open Live” নামে একটি বাটন আছে। অনুগ্রহ করে সেই বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর, আপনার সামনে নতুন একটি পেইজ আসবে যেখানে স্ক্রিনে প্রদত্ত তথ্যগুলো পুরন করে নিতে হবে।

FP Markets Registration Process

“Account Types” এ ক্লিক করে সেখান থেকে “Individual” সিলেক্ট করুন এবং ক্রমান্বয়ে নিচে “Country” এর ঘরে “Bangladesh” নির্বাচন করেনিন। তারপর, আপনার নামের প্রথম অংশ এবং শেষঅংশ প্রদান করুন। যেমন, আপনার নাম যদি হয় “Ahmed Shovon” তাহলে “First Name” এর ঘরে Ahmed এবং “Last Name” এর ঘরে Shovon লিখুন।

এরপর, আপনার ইমেইল আইডি লেখুন এবং ফোন নাম্বার প্রদান করুন। তারপর নিচের “Next” বাটনে ক্লিক করুন। তারপর, আপনার সামনে নতুন আরও একটি পেইজ আসবে সেখানে স্ক্রিনে দেখানো তথ্যগুলো পুরন করন। তাহলেই সফভাবে একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন। একাউন্ট হয়ে গেলে, আপনাকে ইমেইল করে জানিয়ে দেয়া হবে।

FP Markets Broker একাউন্ট এর ধরন

এই ব্রোকার বিভিন্ন ধরনের ট্রেডিং একাউন্ট রেজিস্টার করার সুবিধা প্রদান করে থাকে। আপনার প্রয়োজন অনুসারে সেখান থেকে ট্রেডিং একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন। তবে আমাদের পরামর্শ হচ্ছে, আপনি এই ব্রোকারের “Standard Account” নির্বাচন করে একাউন্ট খুলে নিতে পারেন। কেননা এই একাউন্টে সর্বনিম্ন ডিপোজিট করার সুবিধা প্রদান করে ব্রোকার। সেই সাথে স্প্রেড এর পরিমাণও, অন্যান্য ব্রোকার এর তুলনায় অনেক কম। আপনার সুবিধার জন্য বিভিন্ন ট্রেডিং একাউন্ট এর একটি পার্থক্য উপস্থাপন করছি।

ফিচার Standard Raw
সর্বনিম্ন ডিপোজিট $100 $100
স্প্রেড শুরু 1.0 Pips 0.0 Pips
লিভারেজ এর পরিমাণ 500:1 500:1
লিকুইডিটি ECN Price ECN Price
কমিশন / লট No $3 / Lot
সর্বনিম্ন লট 0.01 0.01

এছাড়াও, দুই ধরনের একাউন্টই আপনি রোবট, VPS এবং মোবাইল এপ্স ব্যবহার করার সুবিধা পাবেন। যাদের প্রাথমিক বিনিয়োগ এর পরিমাণ কম হতে পারে, তাদের জন্য আমাদের পরামর্শ হচ্ছে “Standard Account” এবং যাদের বিনিয়োগ এর পরিমাণ বেশী হতে পারে তারা চাইলে “Raw Account” রেজিস্টার করে নিতে পারেন। এর সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য জানার জন্য অনুগ্রহ করে ব্রোকারের অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন। www.fpmarkets.com

FP Markets Broker ভেরিফিকেশন

রিয়েল ট্রেডিং এর জন্য আপনাকে প্রথমে আপনাকে ট্রেডিং একাউন্টটিকে সম্পূর্ণরূপে ভেরিফাই করে নিবেন। মনে রাখবেন, ভেরিফাই করা ছাড়া আপনি ট্রেড শুরু করতে পারবেন না। অর্থাৎ, এই ব্রোকারে একাউন্ট ভেরিফিকেশন করা বাধ্যতামূলক। একাউন্ট ভেরিফিকেশন এর জন্য আপনার দুইটি ডকুমেন্ট সাবমিট করার প্রয়োজন হবে।

  1. আইডি ভেরিফাই করার জন্যঃ NID / Passport / Driving License
  2. ঠিকানা ভেরিফাই করার জন্যঃ Utility Bill / Bank Statement

আইডি ভেরিফাই করার জন্য: আপনার নামে রয়েছে এরকম আইডি কিংবা পাসপোর্ট এর কপি আপলোড করে নিতে হবে। এক্ষেত্রে অবশ্যই মনে রাখাবেন, কোনওভাবেই অনলাইন কপি, স্ক্রিনশট কিংবা স্ক্যান করা ডকুমেন্ট গ্রহণযোগ্য হবে না।

একইভাবে আপনার ঠিকানা ভেরিফাই করার জন্য আপনার নামে রয়েছে এই ধরনের বিদ্যুৎ বিল, গ্যাস কিংবা পানির বিল কিংবা যদি সেটি না থাকে তাহলে ব্যাংক স্টেটমেন্ট এর একটি রঙিন কপি আপলোড করে নিতে হবে। ডকুমেন্ট আপলোড হয়ে যাবার কিছুটা সময় আপনাকে অপেক্ষা করতে হবে। ডকুমেন্ট সফলভাবে ভেরিফাই করা হয়ে গেলে আপনাকে ইমেইল এর মাধ্যমে সেটির তথ্য জানিয়ে দেয়া হবে।

FP Markets Broker ডিপোজিট এবং উত্তোলন

গ্রাহকের প্রয়োজন অনুসারে এই ব্রোকার বিভিন্ন উপায়ে ফান্ড ডিপোজিট করার সুবিধা প্রদান করে থাকে। তবে বাংলাদেশী ট্রডারদের জন্য আমাদের পরামর্শ হচ্ছে নেটেলার কিংবা স্ক্রিল এর মাধ্যমে ফান্ড ডিপোজিট করা। আপনার যদি এই দুইটির যেকোনো একটি একাউন্ট থেকে থাকে তাহলে সহজেই এই ব্রোকার ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন।

ফান্ড ডিপোজিট করার জন্য অনুগ্রহ করে প্রথমে ব্রোকার ক্যাবিনেটে লগইন করবেন এবং সেখান থেকে “Deposit” বাটনে ক্লিক করে যেই মাধ্যমে ডিপোজিট করতে চান সেই মাধ্যম নির্বাচন করে স্ক্রিনে প্রদত্ত নির্দেশনা অনুসরন করে সহজেই ফান্ড ডিপোজিট করে নিতে পারবেন। ফান্ড উত্তোলন করার সময়ও একই প্রক্রিয়া অনুসরন করে ফান্ড উত্তোলন করে নিতে পারবেন।

FP Markets Broker সারসংক্ষেপ

যারা ভাল এবং নির্ভরযোগ্য ব্রোকার খুঁজছেন ট্রেড করার জন্য তাদের জন্য FP Markets ব্রোকার আদর্শ। রেগুলেশন, ব্রোকার এর সাপোর্ট সিস্টেম এর কারনে আপনি চাইলেই এই ব্রোকারে রিয়েল ট্রেড শুরু করতে পারবেন। আপনাদের সুবিধার জন্য কিছু বিষয় আপনাদের সামনে উপস্থাপন করছি।

  • যারা ECN ক্যাটাগরির ব্রোকারে ট্রেড করতে চান, তাদের জন্যই মুলত এর ব্রোকার।
  • যারা কম স্প্রেড এর ব্রোকারে ট্রেড করতে আগ্রহী তাদের জন্য এই ব্রোকার আদর্শ। কেননা এর ব্রোকারই সর্বনিম্ন স্প্রেডে আপনাকে ট্রেড করার সুবিধা প্রদান করবে।
  • রেগুলেশন অনুযায়ী এটি খুব শক্তিশালী। এদের রয়েছে ASIC এবং CySEC এর লাইসেন্স।
  • সোয়াপ ফ্রি কিংবা ইসলামিক একাউন্ট এর সুবিধা প্রদান।
  • তাৎক্ষণিক ফান্ড ডিপোজিট এবং উত্তোলন এর সুবিধা।
  • 24/5 সাপোর্ট টীম যেখানে, লাইভ চ্যাট, ইমেইল এবং ফোন এর মাধ্যমে সেবা গ্রহন করতে পারবেন।
  • 40 মিলিসেকেন্ড এরও কম সময়ে এন্ট্রি সম্পন্ন।
  • লিভারেজ এর পরিমাণ 500:1
  • স্টক, সি এফ ডি এবং ইন্ডিসেসসহ প্রায় ৫০টির অধিক ট্রেডিং ইন্সটুমেন্ট এর সুবিধা প্রদান।

যদি এই ব্রোকার সম্পর্কিত বিশেষ কোনও তথ্য আপনাদের প্রয়োজন কিংবা জানার থাকে তাহলে অনুগ্রহ করে আমাদের জানাতে পারেন। আমরা চেষ্টা করবো, সর্বাত্মক সহায়তা করার।

 

পূর্বের আর্টিকেলFPMarkets Traders Hub
পরবর্তী আর্টিকেলExness ব্রোকার এর নতুন রেকর্ড
FX Bangladesh
নতুনদের ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সকল ধরণের সহায়তা করার জন্য ,ফরেক্স বাংলাদেশ কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই আমরা প্রায় ২২০০+ অধিক ট্রেডারকে, ফরেক্স ট্রেডিং সংক্রান্ত সঠিক দিক নির্দেশনা প্রদান করে আসছি এবং আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করি। ফরেক্স ট্রেডিং সংক্রান্ত আপনার যেকোনো সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ ।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here