এক্সনেস এর স্প্রেড কি পরিমান থাকে?

0
2

Exness Spread – স্প্রেড হচ্ছে মুলত, আপনি যখন কোনও কারেন্সি পেয়ার বাই/সেল করেন তখন এর মধ্যকার প্রাইস এর কিছু গ্যাপ থাকে। এই গ্যাপই হচ্ছে স্প্রেড। অর্থাৎ, আপনি যখনই কোনও কারেন্সি পেয়ার বাই কিংবা সেল এন্ট্রি গ্রহন করবেন তখন সেটি কিছুটা লসে ওপেন হবে। এক এক ব্রোকারের স্প্রেড হচ্ছে এক এক রকম। অর্থাৎ, আরও যদি সহজ করে বলি, তাহলে স্প্রেডই হচ্ছে ব্রোকারের প্রফিট করার মুল অংশ যা ব্রোকারভেদে এক এক রকমের হয়ে থাকে।

অন্যান্য ব্রোকার এর তুলনায় এই ব্রোকারের স্প্রেড এর পরিমান অনেক কম। যারা স্কাল্পিং ট্রেড করতে পছন্দ করেন তাদের জন্য কম স্প্রেড একটি আবশ্যিক বিষয় কেননা কম স্প্রেড হলে একটি এন্ট্রির থেকে প্রফিট এর পরিমান থাকে বেশী। এক্সনেস ব্রোকারে স্প্রেড অনেক কম। একটি উধাহরণ দিয়ে বুঝিয়ে বলছি –

প্রথমেই বলে নেই, Exness Spread হচ্ছে পরিবর্তনশীল। অর্থাৎ, স্প্রেড এর পরিমান মার্কেট মুভমেন্ট এর সাথে ক্রমশ পরিবর্তিত হতে থাকবে।

- পবিত্র রমজানের বিশেষ অফার -

ধরা যাক, আপনি যেই ব্রোকারে ট্রেড করেন সেখানে স্প্রেড এর পরিমান দেখাচ্ছে ১৬/১৭ অর্থাৎ, আপনি যদি এক স্ট্যান্ডার্ড লট পরিমান একটি গ্রহন করেন তাহলে আপনার $16 লসে এন্ট্রি ওপেন হবে। অন্যদিকে, Exness Spread হচ্ছে $10 এর কাছাকাছি। অর্থাৎ, বুঝতেই পারছেন স্প্রেড এর পরিমান কেমন? যারা বেশী পরিমান ট্রেড করেন কিংবা স্কাল্পিং ট্রেড করতে পছন্দ করেন তাদের জন্য এই ব্রোকার হচ্ছে আদর্শ। আশা করি বিষয়গুলো আপনাকে বোঝাতে পেরেছি। তারপরও যদি এই সংক্রান্ত কোনও তথ্য জানার থাকে তাহলে অবশ্যই আমাদের জানবেন আশা করি।

কমেন্ট/প্রশ্ন করুন

Please enter your comment!
Please enter your name here